1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

অনুমতি ছাড়া মসজিদুল হারাম ও হজ্জের স্থান শুলোতে প্রবেশে করলে ১০ হাজার রিয়াল জরিমানা

  • প্রকাশিত: সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৭১ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : অনুমতি ছাড়া কেউ মসজিদুল হারাম ও হজ্জের পবিত্র স্থানগুলোতে প্রবেশ করলে তাকে সৌদি আরবের ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে। যা বাংলাদেশি টাকায় দুই লাখ ২৫ হাজারের বেশি। এই আদেশ সোমবার (৫জুলাই) থেকে শুরু হয়ে হজ্জ শেষ না হওয়া পর্যন্ত চলবে বলে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে আরব নিউজ।
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হজ্জের পবিত্র স্থানগুলোর মধ্যে বিশেষ করে মিনা, মুজদালিফাহ ও আরাফাতের ময়দানে অনুমতি ছাড়া কেউ প্রবেশের চেষ্টা করলে এই জরিমানা করা হবে। আর কেউ যদি দ্বিতীয়বার জরিমানার শিকার হন, তাহলে তাকে দ্বিগুণ জরিমানা করা হবে বলে জানানো হয়।

সকল নাগরিক ও বাসিন্দাকে চলতি বছরের হজ্জের বিষয়ে জারি করা নির্দেশাবলী পালনের আহ্বান জানানো হয়েছে। নিরাপত্তা কর্মীরা বিধিনিষেধ লঙ্ঘন রোধ করতে গ্র্যান্ড মসজিদ ও হজ্জের পবিত্র স্থানগুলোতে যাওয়ার সড়কগুলোতে দায়িত্ব পালন করবেন বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়।
ডে/বা

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন