1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

আফগানিস্তানে যুদ্ধের ছবি তুলতে গিয়ে ভারতীয় ফটোসাংবাদিক নিহত

  • প্রকাশিত: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১৩১ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : আফগানিস্তানে যুদ্ধের ছবি তুলতে গিয়ে গুলিতে নিহত হয়েছেন ভারতীয় ফটোসাংবাদিক দানিশ সিদ্দিকী। আজ (শুক্রবার) দিল্লিতে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত ফরিদ মামুন্দযাই এই তথ্য নিশ্চিত করেছেন।

বার্তা সংস্থা রয়টার্সের ফটোসাংবাদিক হিসেবে আফগান যুদ্ধের ছবি তুলতে কান্দাহারে গিয়েছিলেন দানিশ সিদ্দিকী। কান্দাহারের স্পিন বুলদাক জেলায় যুদ্ধ চলাকালে গতরাতে তিনি প্রাণ হারান বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

মুম্বাইয়ের বাসিন্দা সিদ্দিকী রয়টার্সের সঙ্গে একযুগের বেশি সময় ধরে কাজ করছেন। ২০১৮ সালে ফিচার ফটোগ্রাফিতে তিনি পুলিৎজার পুরস্কার পেয়েছেন।

মিয়ানমারে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের নিপীড়ন নিয়ে কাজের জন্য সহকর্মী আদনান আবিদি ও অপর পাঁচজনের সঙ্গে যৌথভাবে এই পুরস্কার পান তিনি।

সম্প্রতি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সময় সিদ্দিকীর তোলা ভারতের গণকবরের ছবি ভাইরাল হয়েছে এবং আন্তর্জাতিক প্রশংসা ও স্বীকৃতি পেয়েছে।

পা/টু

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন