1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

আরব লীগ থেকে আরব আমিরাতকে বহিষ্কারের দাবি জানালেন ফিলিস্তিনের রাজনৈতিক দল ফাতাহ

  • প্রকাশিত: রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৩১ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : আরব লীগ থেকে সংযুক্ত আরব আমিরাতকে বহিষ্কারের দাবি জানিয়েছে ফিলিস্তিনের প্রভাবশালী রাজনৈতিক দল ফাতাহ।

দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য আব্বাস জাকি বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন এবং ইসরাইলিদেরকে নাগরিকত্ব দেওয়ায় সংযুক্ত আরব আমিরাত-কে বহিষ্কার এখন সময়ের দাবি। ইসরাইলিদেরকে নাগরিকত্ব দেওয়ায় আরব আমিরাতে দখলদারদের প্রভাব অনেক বাড়বে বলে তিনি মন্তব্য করেন।

আব্বাস জাকি আরও বলেন, আরব আমিরাত বিশ্বাসঘাতকতা করেছে। আবু ধাবির যুবরাজ ইবনে জায়েদ এই বিশ্বাসঘাতকতার সঙ্গে জড়িত। আরব দেশগুলোর সংগঠন আরব লীগ থেকে এই দেশকে বহিষ্কার করতে হবে।

আরব লীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, ইসরাইলিদেরকে নাগরিকত্ব দেওয়ার প্রবণতা অব্যাহত থাকলে ইহুদিবাদের বিস্তার কেউ ঠেকাতে পারবে না।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের জনগণের কোনো দোষ নেই। এই বিশ্বাসঘাতকতা করেছেন মুহাম্মাদ বিন জায়েদ।

সম্প্রতি বিখ্যাত ওয়েবসাইট ‘আমিরাত লিক্স’ জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত গত কয়েক মাসে পাঁচ হাজার ইসরাইলিকে নাগরিকত্ব দিয়েছে। বিদেশি পুঁজি বিনিয়োগ বাড়ানোর কথা বলে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।
পা/টু

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন