1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

ইবিতে ছয়টি ককটেলসদৃশ বস্তু উদ্ধার

  • প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ২৯ বার পড়া হয়েছে

 

মোঃ আনোয়ার হোসেন কুষ্টিয়া জেলা প্রতিনিধি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি’র) বিভিন্ন জায়গা থেকে ছয়টি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করেছে প্রশাসন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দিবাগত রাত দেড়টা থেকে শুক্রবার (১২ জানুয়ারি) সকাল নয়টা পর্যন্ত ক্যাম্পাসে চারটি স্থানে পড়ে থাকা অবস্থায় এগুলো উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন রহমান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক শাহাদৎ হোসেন আজাদ জানান, পুলিশ ও আনসার সদস্যদের সহায়তায় ককটেলসদৃশ বস্তুগুলো পানিভর্তি বালতিতে রাখা হয়েছে। একেকটির ওজন আধা কেজি হতে পারে।

উপাচার্য আবদুস সালাম বলেন, উদ্ধার হওয়া ককটেলসদৃশ বস্তুগুলো ছড়িয়ে-ছিটিয়ে পড়ে ছিল। এটা একটু আতঙ্কের বিষয়। পুলিশকে বলা হয়েছে। তাদের দিয়ে আরও তল্লাশি করানো হচ্ছে। হঠাৎ এমন হওয়ার কারণ জানতে চাইলে উপাচার্য বলেন, তেমন কোনো কিছু আঁচ করা যাচ্ছে না। তবে সামনে কয়েকটি নিয়োগ বোর্ড রয়েছে। সব মিলিয়ে পুলিশ তদন্ত করছে।

জানা গেছে, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাত আড়াইটার দিকে কর্মকর্তাদের কোয়ার্টারে থাকা ইমরান নামের একজন দুটি বস্তু দেখে নিরাপত্তাকর্মীদের জানায়। পরে পুলিশ এসে বস্তু দুটি উদ্ধার করে। পরে শুক্রবার সকাল ৭টায় অভিযান চালিয়ে আরও চারটি ককটেল উদ্ধার করে পুলিশ। এতে ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় নিরাপত্তাকর্মীদের তল্লাশি অব্যাহত রয়েছে।

ক্যাম্পাসে যে স্থান গুলো থেকে ককটেলসদৃশ্য বস্তুগুলো উদ্ধার করা হয়: ক্যাম্পাসের লালনের পকেট গেটে দুইটি, জিয়া হলের সামনে একটি, ব্যবসায় অনুষদ ভবনের পাশে দুইটি ও বঙ্গবন্ধু হলের ইন্টারন্যাশনাল ব্লকের সামনে একটি ককটেল-সদৃশ বস্তু পাওয়া গেছে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও মিডিয়া) পলাশ কান্তি নাথ বলেন, ছয়টি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। তদন্ত চলছে। ক্যাম্পাসে পুলিশ স্থানীয়ভাবে উদ্ধার হওয়া বস্তুগুলো পর্যবেক্ষণ করছে। প্রয়োজন হলে আরও পদক্ষেপ নেওয়া হবে। আর ক্যাম্পাসের সিসি ক্যামেরাগুলোর ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। ককটেল-সদৃশ বস্তু আসলেই ককটেল কি না তা পরীক্ষা করা হবে। আমরা বিষয়টি নিয়ে গুরত্বসহকারে কাজ করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন