1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

ইসরাইলি ৭টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়া প্রভাত সংবাদ ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলি

  • প্রকাশিত: বুধবার, ২১ জুলাই, ২০২১
  • ৩২৭ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত ৮ টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ৭ টিই ভূপাতিত করেছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। সম্প্রতি সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিত বলেছেন, সোমবার ৪ টি ইসরাইলি এফ-১৬ জঙ্গিবিমান আলেপ্পো শহরের দক্ষিণ-পূর্ব অংশের কিছু স্থাপনা লক্ষ্য করে ৮ টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এ সময় সিরিয়ার সেনাবাহিনী রাশিয়ার সরবরাহ করা আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘পান্তসির-এস’ ও ‘বাক-এমটু’ ব্যবহার করে ৭ টি ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করে দেয়।

রাশিয়ার এই প্রতিরক্ষা কর্মকর্তা জানান, অষ্টম ক্ষেপণাস্ত্রটি আলেপ্পোর শহরতলীতে অবস্থিত আল-সাফিরা এলাকার একটি বিজ্ঞান গবেষণা কেন্দ্র ভবনে আঘাত হানে। ফলে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়।

সোমবারের ওই বিমান হামলার খবর জানাতে গিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা বলেছে, সেদেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইসরাইলি আগ্রাসনে নিক্ষিপ্ত ‘বেশিরভাগ ক্ষেপণাস্ত্র’ ভূপাতিত করেছে। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এ ধরনের আগ্রাসনের পুনরাবৃত্তির ব্যাপারে তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়েছে।

ইহুদিবাদী ইসরাইল ১৯৬৭ সালে সিরিয়ার গোলান মালভূমির একাংশ দখল করে নেয়ার পর থেকে কৌশলগতভাবে সিরিয়া ও ইসরাইল যুদ্ধ অবস্থায় রয়েছে। তেল আবিব সিরিয়ার ওপর আগ্রাসন চালানোর জন্য গোলান মালভূমিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা ও যুদ্ধাস্ত্র মোতায়েন করে রেখেছে
পা/টু

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন