1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

এসময় ওবায়দুল কাদের বলেন, এটা যখন শুরু হয়েছে, অব্যাহত থাকবে।

  • প্রকাশিত: রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১২৯ বার পড়া হয়েছে

আপন আহমেদ বাঁধন

সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবার ৫ লাখ এবং অঙ্গহানি হওয়া ব্যক্তিরা ৩ লাখ টাকা করে পাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (২০ আগস্ট) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

তেজগাঁওয়ে সড়ক ভবনের কার্যালয়ে নিরাপদ সড়ক দিবসে (২২ অক্টোবর) আনুষ্ঠানিকতা পালন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন। সেখানে তিনি সড়ক দুর্ঘটনায় নিহত-আহতদের ক্ষতিপূরণ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

তিনি জানান, সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়া হবে। এছাড়া সড়ক দুর্ঘটনায় যাদের অঙ্গহানি হয়েছে তাদের প্রত্যেককে তিন লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, জানুয়ারি থেকে এটা শুরু হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে ১৭ আগস্ট পর্যন্ত ২৪৩টি আবেদন পেয়েছি। সাত দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া আছে। সবকিছু ঠিক হলে আমরা ক্ষতিপূরণের চেক রেডি করবো।

এটা অব্যাহত থাকবে কি না- জানতে চাইলে নূর মোহাম্মদ মজুমদার বলেন, এটা অব্যাহত থাকবে। এটা একটা চলমান প

এই বিধান কখন থেকে কার্যকর হবে- জানতে চাইলে নূর মোহাম্মদ মজুমদার বলেন, আমাদের বিধি কার্যকর হওয়ার পর থেকে এটি কার্যকর হবে।

সড়ক দুর্ঘটনায় আগে যারা নিহত হয়েছেন তাদের ক্ষেত্রে কী হবে- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আগেরগুলো আমাদের বিষয় নয়। আমাদের বিধি কার্যকরের আগে তো আমরা যেতে পারছি না।

এ সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এক্ষেত্রে নিয়ম চালু করা হয়েছে। এটার বিধি হয়েছে, বিধি প্রয়োগ করতে হবে। এখন সেজন্য এটা চালু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন