1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

কুমিল্লায় চামড়া সংরক্ষণ পদ্ধতি পরিদর্শন করেন সিটি মেয়র ও জেলা প্রশাসক

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ২৬০ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ প্রতিবেদক।। সরকারি নির্দেশনা মোতাবেক কোরবানির পশুর চামড়া সংরক্ষণের জন্য কুমিল্লা জেলায় যে সব কার্যক্রম গ্রহণ করা হয়েছে তা পরিদর্শন করে দেখেন কুমিল্লা সিটি মেয়র ও জেলা প্রশাসক।

চামরা সংরক্ষণে ঈদের পূর্ব থেকেই কুমিল্লায় ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে৷ উপজেলা নির্বাহী অফিসারগণ চামড়া সংগ্রহকারী, সংরক্ষণকারী, চামড়া ব্যবসায়ী এবং স্থানীয় বিভিন্ন মাদ্রাসায় যারা বিভিন্নভাবে চামড়া সংগ্রহ ও সংরক্ষণ করে থাকে তাদের সাথে যোগাযোগপূর্বক একাধিক সভা অনুষ্ঠান করে বিষয়টি সমন্বয় করেছেন।

এরই অংশ হিসাবে কোরবানির পশুর চামড়া যথাযথ সংরক্ষণে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে কুমিলা জেলায় ৫ মেট্রিক টন লবণ বিতরণ করা হয়েছে। আজ সকাল (২২জুলাই) থেকে কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র জনাব মনিরুল হক সাক্কু ও জেলা প্রশাসক জনাব মোহাম্মদ কামরুল হাসান নগরীর ঋষি পল্লীর প্রায় ৬০০০ এর অধিক চামড়া সংরক্ষণ পদ্ধতি পরিদর্শন করেন। চামড়া সংরক্ষণকারীদের মাঝে তাৎক্ষণিকভাবে কয়েক বস্তা লবণ বিতরণ করা হয়।
কোরবানির চামড়া যথাযথভাবে সংরক্ষণে ঋষি পল্লীর চামড়া সংরক্ষণকারীদের সর্বাত্মক সহায়তা প্রদান করার আশ্বাস দেন জেলা প্রশাসক। সংরক্ষণের অভাবে একটি চামড়াও যেন নষ্ট না হয় সেজন্য লবণ বিতরণ ব্যবস্থা অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।
এসময় অতিরিক্ত উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোহাম্মদ শাহাদাত হোসেন।
প্র/স

পাশাপাশি, আগামীকাল রোজ শুক্রবার সকালে ঋষি পল্লীর ১৬০ জন অসহায় জনগণের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণের আশ্বাস দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন