1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গণপরিবহনের বাড়তি চাপ নেই

  • প্রকাশিত: রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৩৬ বার পড়া হয়েছে

নেকবর হোসেন, কুমিল্লা।। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে গণপরিবহনের চাপ নেই। রোববার (১ আগস্ট) ভোর থেকে মহাসড়কে দুএকটি বাস চোখে পড়লেও প্রাইভেটকার, মাইক্রোবাসে করে যাত্রীদের ঢাকায় ফিরতে দেখা গেছে।
সরজমিনে দেখা যায়, কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড়, সেনানিবাস, চান্দিনা ও দাউদকান্দি এলাকায় যাত্রীবাহী বাস তেমন চোখে পড়েনি। তবে প্রাইভেটকার, মাইক্রোবাস ও সিএনজি চালিত অটোরিকশা যোগে মানুষ চলাচল করতে দেখা গেছে। এ ক্ষেত্রে চালকারা ভাড়া নিচ্ছেন কয়েকগুণ বেশি।
জগৎ মিয়া নামের এক যাত্রী বলেন,বাস কম থাকায় তিনি প্রাইভেটকারে ঢাকা থেকে কুমিল্লায় এসেছেন। কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড় পর্যন্ত তাকে ভাড়া গুনতে হয়েছে ৫০০ টাকা।
আউয়াল নামের আরেক যাত্রী বলেন,ব্যক্তিগত কাজে ঢাকায় যাবো। তবে আধাঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি কোনো বাস পাচ্ছি না। শেষ পর্যন্ত মনে হয় প্রাইভেটকার বা মাইক্রোবাসে যেতে হবে। তারা ভাড়া চাচ্ছেন বেশি। প্রাইভেটকারে ৮০০ আর মাইক্রোবাসে ৫০০ টাকা।
হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রহমত উল্লাহ বলেন,মহাসড়কের কুমিল্লার ৯৭ কিলোমিটার অংশে চারটি চেকপোস্ট সকাল থেকে সরিয়ে নেয়া হয়েছে। এ অংশে ৮টি টহল টিম কাজ করছে।’

গত ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা থেকে সারাদেশে ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। এর মধ্যে ৩০ জুলাই (শুক্রবার) সন্ধ্যায় ঘোষণা আসে রোববার (১ আগস্ট) থেকে শিল্পকারখানা খুলবে। ঘোষণার পর থেকে শিল্পকারখানার শ্রমিকরা রাজধানীতে ফিরতে শুরু করেন।
প্র/স

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন