1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

কুষ্টিয়ায় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন জীবন বাঁচাতে বৃক্ষরোপনের বিকল্প নেই –ডিসি এহেতেশাম রেজা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ৮১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক।। কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা সামাজিক বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক মঞ্চে আজ বৃক্ষরোপণ অভিযান ও সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজা। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক ওয়াহিদুজ্জামান , কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব । সভাপতিত্ব করেন সামাজিক ও বিভাগীয় বন কর্মকর্তা জিএম মোহাম্মদ কবির।
এর আগে বর্ণাঢ্য শোভাযাত্রা কালেক্টরেট চত্বর থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে পূণরায় কালেক্টরেট চত্বরে শেষ হয়।
‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’এই প্রতিপাদ্যে আজ কুষ্টিয়া জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের যৌথ আয়োজনে সপ্তাহব্যাপী ‘‘বৃক্ষরোপন অভিযান এবং বৃক্ষমেলার উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার বেলা ১১ টার সময় কুষ্টিয়া কালেক্টরেট চত্তরে বেলুন উড়িয়ে এই ‘‘বৃক্ষরোপন অভিযান এবং বৃক্ষমেলার উদ্বোধন করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা । তিনি বলেন, জীবন বাঁচাতে বৃক্ষরোপনের বিকল্প নেই। গাছ জীব বৈচিত্র্য রক্ষাসহ পরিবেশের আধার হিসেবে কাজ করে। তিনি আরও বলেন, বর্তমান সরকার বৃক্ষরোপনসহ পরিবেশ রক্ষায় বদ্ধপরিকর। প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকার বুকে সোহরাওয়ার্দী উদ্যান আজ সবুজে সবুজে ছেয়ে গেছে। এটিকে ঢাকার অক্সিজেনের আধার বলা হয়।
উদ্বোধনের পর সামাজিক বন বিভাগের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কালেক্টরেট চত্তর প্রদক্ষিন শেষে সভা মঞ্চের সামনে গিয়ে শেষ হয়।পরে সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জি.এম মোহাম্মদ কবির এর সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথীর বক্তব্য রাখেন জেলা প্রশাসক এহেতেশাম রেজা । আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শারমিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নাসরিন বানু, কৃষি সম্প্রসারন অধিদপ্তর কুষ্টিয়ার অতিরিক্ত উপপরিচালক ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি এবং সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব। এসময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসনের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন