1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

কুষ্টিয়ায় সংবাদকর্মীর ওপর হামলা-ক্যামেরা ভাঙচুর, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৮ বার পড়া হয়েছে

 

মোঃআনোয়ার হোসেন কুষ্টিয়া ঃ

কুষ্টিয়ার দৌলতপুরে চ্যানেল টোয়েন্টি ফোরের রিপোর্টার শরীফ উদ্দিন বিশ্বাস ও ক্যামেরা পারসন সুমনের ওপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফিলিপনগরে এক ব্যাক্তির মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি করে প্রশাসন ক্যাডারে চাকরির সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার হন তারা। এ সময় টেলিভিশন চ্যানেলটির ক্যামেরাসহ অন্যান্য সম্প্রচার যন্ত্রপাতি ভাঙচুর করা হয়। শরীফ উদ্দিন বিশ্বাস কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক ও দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি। আর ক্যামেরাপারসন সুমন কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়াও হামলার শিকার হয়েছে স্থানীয় পত্রিকার সাংবাদিক খন্দকার আহসান হাবিব বিদ্যুৎ।
দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সন্ধ্যায় বলেন, ভুক্তভোগীরা চিকিৎসা শেষে থানায় অবস্থান করছেন। মামলার প্রস্তুতি চলছে। দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
শরীফ বিশাস বলেন- হামলাকারীরা মারধর করে দীর্ঘক্ষণ অবরূদ্ধ করে রেখেছিলো তাদের। স্থানীয় থানা থেকে শুরু করে পুলিশের শীর্ষ পর্যায়ে জানানো হলেও তাদের তাৎক্ষণিক উদ্ধার করতে যান নি তারা। ২ ঘন্টা পরে গিয়ে সাংবাদিকদের উদ্ধার করলেও হামলাকারীদের গ্রেফতার করেনি পুলিশ।
এদিকে এই হামলার প্রতিবাদে বিকেল সাড়ে ৫টার দিকে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। এই কর্মসূচি থেকে হামলাকারীদের গ্রেপ্তারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। এই সময়ে গ্রেপ্তার না হলে শনিবার বেলা ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান এবং রোববার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা দেন সংগঠনের সভাপতি নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার জাহিদুজ্জামান। তার সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সহ-সভাপতি বৈশাখী টেলিভিশনে প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের মিলন উল্লাহ, নির্বাহী সদস্য বাংলাভিশনের হাসান আলী, এসএ টিভির নুর আলম দুলাল, আরটিভির শেখ হাসান বেলাল, যুগ্ম-সাধারণ সম্পাদক দেশ টিভির নাহিদ হাসান তিতাস, সাংগঠনিক সম্পাদক এনটিভির সাবিনা ইয়াসমিন শ্যামলী, কোষাধ্যক্ষ একাত্তর টিভির শাহীন আলী, ক্রীড়া সম্পাদক মোহনা টিভির মিলন খন্দকার, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, ডেইলি স্টারের রিপোর্টার আনিস মন্ডল, নেক্সাস টিভির মেজবা উদ্দিন পলাশ, এখন টিভির সোহেল পারভেজ, ঢাকা পোস্টের রাজু আহমেদ, কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি এনটিভির আসিফুুজ্জামান সারফু, সাংবাদিক মিজানুর রহমান ভিজা, খালিদ সাইফুল, আরফিন সাগর ও একলাস হোসেনসহ অন্যান্যরা।
সভায় সাংবাদিকদের সুরক্ষায় প্রশাসনকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। এ ব্যাপারেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন