1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

কোপা আমেরিকা : চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

  • প্রকাশিত: শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ১৪৪ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : চলমান কোপা আমেরিকায় শক্তিশালী চিলির বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল।

আজ (শনিবার) রিও ডি জেনিরোতে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনাল ম্যাচে তারা ১-০ গোলে জয় পেয়েছে। এই ম্যাচে লাল কার্ড পাওয়ায় শেষ পর্যন্ত দশজন নিয়ে খেলতে হয়েছে স্বাগতিকদের।

চিলির বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ব্রাজিল। বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় তারা। ম্যাচের ৪৬ মিনিটে সুপার সাব লুকাস পাকুয়েতা গোল করে এগিয়ে নেন দলকে।

তবে গোল পাওয়ার এক মিনিট পরই ব্রাজিলের জন্য লজ্জা বয়ে আনেন ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। বল দখল করতে গিয়ে প্রতিপক্ষ খেলোয়াড় ইউজেনিও মেনার মুখে উড়ন্ত লাথি মেরে বসেন ম্যানচেস্টার সিটি তারকা। রেফারি সরাসরি লাল কার্ড দেখান তাঁকে। নিচু মাথায় লজ্জায় মাঠ ছেড়েছেন জেসুস। কিন্তু দশজনের ব্রাজিলের বিপক্ষেও গোল পায়নি চিলি। তাতে পাকুয়েতার করা গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। ব্রাজিলকে পৌঁছে দেয় সেমিফাইনালে।

ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার হাতে নেইমার
সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ গতবার ফাইনালে ওঠা পেরু। রাত ৩টায় শেষ আটে অপর ম্যাচে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট পায় পেরু।

নির্ধারিত সময় পর্যন্ত রোমাঞ্চকর ম্যাচটি ৩-৩ গোলে অমীমাংসীত ছিল। লাল কার্ড দেখেন দুই দলের একজন করে খেলোয়াড়। গতবারের ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল ব্রাজিল।
পা/টু

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন