1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

খুলনায় ১০৫ কেজি ভেজাল মধুসহ দু’জন আটক খুলনায় ১০৫ কেজি ভেজাল মধুসহ দু’জনকে আটক করেছে ডিবি পুলিশ।

  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

সোমবার দুপুরে নগরীর আড়ংঘাটা থানা এলাকার সিটি বাইপাস সড়কের মধু তৈরির কারখানা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ভেজাল মধু তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক দুইজন হলেন সাতক্ষীরা শ্যামনগরের মাথুরাপুর এলাকার মোঃ আশরাফুল ইসলাম রিপন (৩৪) ও একই উপজেলার বাদঘাটা এলাকার শেখ শাহরিয়ার মাসুদ (৩৮)।

বিষয়টি নিশ্চিত করেন খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মোঃ নুরুজ্জামান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম আড়ংঘাটা থানার সিটি বাইপাস সড়কের আকমানের মোড়ে একটি কারখানায় ভেজাল মধু তৈরি করা হচ্ছে বলে জানতে পারে। দুপুর পৌনে ৩টার দিকে ওই এলাকার বাইতুস শরিফ জামে মসজিদের পূর্বপাশে একটি বাড়িতে অভিযান পরিচালনা করে ১০৫ কেজি ভেজাল মধু ও মধু তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

তিনি আরও বলেন, মোঃ আশরাফুল ইসলাম রিপন ও শেখ শাহরিয়ার মাসুদ দীর্ঘদিন ধরে ভেজাল মধু উৎপাদন করে আসছিলেন। এসব ভেজাল মধু তৈরির জন্য তারা প্রথমে চিনি, ফিটকিরি, কেমিক্যাল গ্লুকোজ ও অন্যান্য সরঞ্জাম চুলায় ফুটিয়ে নেয়। এরপর ওই মিশ্রণ ঠাণ্ডা হলে তাতে মধুর ফ্লেভার আনার জন্য সামান্য পরিমাণ মধু মেশানো হয়। এরপর ওই মিশ্রণ বোতলজাত করে তার গায়ে ‘অর্গানিক বিডি’র লেবেল লাগিয়ে বাজারজাত করা হয়।

তিনি আরও বলেন, এসব ভেজাল মধু তারা অনলাইন এবং অফলাইনে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে, যা পরবর্তীতে খাঁটি মধু হিসেবে ভোক্তার কাছে যায়। এই মধু জনস্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকারক। এতে কিডনি নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

মহানগর ডিবির প্রধান জানান, আটক মোঃ আশরাফুল ইসলাম রিপনের বিরুদ্ধে একটি সংঘর্ষের মামলা ও একটি মাদকের মামলা (৭ বছরের সাজাপ্রাপ্ত) রয়েছে। এছাড়াও আটক শেখ শাহরিয়ার মাসুদের বিরুদ্ধে মাদকের একটি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আড়ংঘাটা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান মহানগর ডিবির প্রধান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন