1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

মোঃ আনোয়ার হোসেন কুষ্টিয়া ঃ

 

কুষ্টিয়ার খোকসা পৌর এলাকার ৪ নং ওয়ার্ডে কালীবাড়ি রোডস্থ এলাকায় প্রতি বছর অভিযানের পরও থেমে নেই নিত্য গোপালের ভেজাল গুড় তৈরির কারখানা। চিনি চিটাগুড়, গোখাদ্য, রঙ ও ক্ষতিকর রাসায়নিক মিশিয়ে এসব কারখানায় তৈরি করা হচ্ছে আখ ও খেজুর গুড়। বাস্তবে এসব গুড়ে নেই আখ কিংবা খেজুর রসের ছিটেফোটাও।

এই কারখানায় দিনের আলোয় উৎপাদন না হলেও রাতের বেলায় ধুম পড়ে ভেজাল গুড় উৎপাদনের। রাত যত বাড়ে পাল্লা দিয়ে ব্যস্ততাও বাড়ে ভেজাল গুড় তৈরির।

নিত্য গোপালের ভেজাল গুড় তৈরির কারখানায় সারি সারি সাজানো আটার বস্তা। রয়েছে গোখাদ্য, চিটাগুড়, কাপড়ের বিষাক্ত রঙ, ও আঠা। এসবের সংমিশ্রণে তারা নির্দ্বিধায় তৈরি করছেন গুড়। খোকসা থানার মাত্র কয়েক গজের ভেতরেই দীর্ঘদিন কীভাবে এমন ভেজাল গুড় উৎপাদন করা হয় প্রশ্ন সচেতন মহলের।

ভেজাল গুড় তৈরির মূল হোতা নিত্য গোপাল প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কতিপয় কিছু ব্যক্তিকে হাত করে মেতেছেন ভেজাল গুড় উৎপাদনে। অস্বাস্থ্যকর ও ক্ষতিকর কেমিক্যাল দিয়ে তৈরি করা গুড় অজান্তেই বাজার থেকে হরহামেশাই ক্রয় করছেন ভোক্তারা।

এসব কারখানায় মাঝেমধ্যে প্রশাসনের ছোবল পড়লেও কিছুদিন পর আবার যা তাই।

এবিষয়ে খোকসা উপজেলা প্রশাসনকে অবগতি করা হলেও তারা বিষয়টি পরে দেখার কথা বলে এড়িয়ে যান

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন