1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

জুলাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৩৩

  • প্রকাশিত: রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

দেশে গত জুলাই মাসে ৫৬৬টি সড়ক দুর্ঘটনা ৫৩৩ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ৯৩৪ জন। এর মধ্যে ঢাকা বিভাগে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও হতাহত হয়েছেন। ১২৬টি দুর্ঘটনায় ১১২ জন নিহত ও ২০৩ জন আহত হন। এছাড়া ৮৩৫টি যানবাহন দুর্ঘটনার কবলে পড়ে। এর মধ্যে সর্বোচ্চ ১৫৪টি মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে।

সম্প্রতি সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়াম্যান নুর মোহাম্মদ মজুমদার স্বাক্ষরিত সড়ক দুর্ঘটনা প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। বিআরটিএ’র বিভাগীয় অফিসের মাধ্যমে সারাদেশের সড়ক দুর্ঘটনার এ পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে বলেও জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা বিভাগে ১২৬টি দুর্ঘটনায় ১১২ জন নিহত ও ২০৩ জন আহত, চট্টগ্রাম বিভাগে ৯২টি দুর্ঘটনায় ৮২ জন নিহত ও ১১৭ জন আহত, রাজশাহী বিভাগে ১১১টি দুর্ঘটনায় ১০৪ জন নিহত ও ১১৯ জন আহত, খুলনা বিভাগে ৬৬টি দুর্ঘটনায় ৬১ জন নিহত ও ৯৬ জন আহত, বরিশাল বিভাগে ২২টি দুর্ঘটনায় ৩৬ জন নিহত ও ১১৭ জন আহত, সিলেট বিভাগে ৩০টি দুর্ঘটনায় ২৯ জন নিহত ও ৪০ জন আহত, রংপুর বিভাগে ৮০টি দুর্ঘটনায় ৭৩ জন নিহত ও ১৪৯ জন আহত, ময়মনসিংহ বিভাগে ৩৯টি দুর্ঘটনায় ৩৬ জন নিহত ও ৯৩ জন আহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, মোট ৮৩৫টি যানবাহন দুর্ঘটনার কবলে পরে। এর মধ্যে রয়েছে; মোটরকার ২০টি, বাস ১৫৩টি, পিকআপ ৪৫টি, অটোরিকশা ৫৩টি, ট্রাক ১৪৩টি, মোটরসাইকেল ১৮৯টি, ব্যাটারিচালিত রিকশা ৪১টি, ইজিবাইক ২৪টি, ট্রাক্টর ১১টি, অ্যাম্বুলেন্স ৫টি, ভ্যান ১৮টি, মাইক্রোবাস ২৬টি ও অন্যান্য যান ১০৭টি।

এর মধ্যে মোটরকার দুর্ঘটনায় ৫ জন, বাস দুর্ঘটনায় ৮৬ জন, পিকআপ দুর্ঘটনায় ১৯ জন, অটোরিকশা দুর্ঘটনায় ৫৯ জন, ট্রাক দুর্ঘটনায় ৫৫ জন, মোটরসাইকেল দুর্ঘটনায় ১৫৪ জন, ব্যাটারিচালিত রিকশা দুর্ঘটনায় ২৮ জন, ইজিবাইক দুর্ঘটনায় ১৩ জন, ট্রাক্টর দুর্ঘটনায় ১০ জন, অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় ৮ জন, ভ্যান দুর্ঘটনায় ১১ জন, মাইক্রোবাস দুর্ঘটনায় ৮ জন ও অন্যান্য যানবাহন দুর্ঘটনায় ৭৭ জনসহ মোট ৫৩৩ জন নিহত হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন