1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

টেস্ট ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়লেন পাকিস্তানী ব্যাটার শাকিল

  • প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৮৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

২০২১ সালে পাকিস্তান দলে প্রথম ডাক পান সৌদ শাকিল। কিন্তু প্রথম একাদশে সুযোগ পেতে ২০২২ সালের ডিসেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল তাকে। সাদা পোশাকে অভিষেকের পর থেকে যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন এই বাঁহাতি ব্যাটার। একের পর এক ধারাবাহিক ইনিংসে ইতিহাস গড়েছেন শাকিল। আজ কলম্বোতে এমন এক ইতিহাস গড়লেন তিনি যা ক্রিকেট বিশ্বে আর কেউই করতে পারেনি।

গলে প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে পাকিস্তানি ব্যাটার হিসেবে গড়েন অনন্য এক ইতিহাস। প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে শ্রীলঙ্কার মাটিতে ডাবল সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড নিজের নামের পাশে লিখেন তিনি।

তবে সেই রেকর্ডের রেশ না কাটতেই শাকিল গড়লেন বিরল এক ইতিহাস। যা ক্রিকেট বিশ্ব দেখেনি এর আগে। নিজের প্রথম সাত টেস্টে অর্ধশতক হাঁকানো একমাত্র প্রথম ব্যাটার হলেন শাকিল। ক্যারিয়ারের প্রথম সাত টেস্টে এমন রেকর্ড গড়তে পারেনি আর কোনো ক্রিকেটার।

এক নজরে শাকিলের ক্যারিয়ারের সাত টেস্টের ইনিংস: ৩৭-৭৬, ৬৩-৯৪, ২৩-৫৩, ২২-৫৫*, ১২৫*-৩২, ২০৮*-৩০, ৫৭।

শাকিলের এমন রেকর্ডের আগে ছয়টি টেস্টে অর্ধশতক করার কীর্তি ছিল ভারতের সুনীল গাভাস্কার, ওয়েস্ট ইন্ডিজের বাসিল বুচার, পাকিস্তানের সাঈদ আহমদ ও নিউ জিল্যান্ডের বার্ট সুটক্লিফের। আজ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে অর্ধশতক হাঁকিয়ে ইতিহাসে প্রথম সাত টেস্টে ফিফটি করা প্রথম ব্যাটার বনে গেলেন শাকিল।

রাওয়ালপিন্ডিতে গত ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে সাদা পোশাকে অভিষেক হয় তার। সবমিলিয়ে ৭ টেস্টে ১৩ ইনিংসে ৮৭.৫০ গড়ে ৮৭৫ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন