1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

দেড় মাস পর যাওয়া যাবে মহাকাশ ভ্রমণে!

  • প্রকাশিত: শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১১৯ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : মহাকাশ ভ্রমণ বিশ্ববাসীর জন্য স্বপ্নময় ছিল,এবার তা বাস্তব হতে চলেছে। আর মাত্র দেড় মাস পর তা সবার জন্য খুলে দেয়া হবে মহাকাশকে।
মহাকাশচারী হওয়ার জন্য কঠোর কোনো প্রশিক্ষ‌ণেরও প্র‌য়োজন হবে না। এসব মহাকাশযাত্রার জন্য কোনো বিশেষ দেশের নাগরিকত্ব বা বয়স বাধা হবে না। ঘোরাঘুরির জন্য চাইলে যে কেউ যেতে পারেন। তবে গুনতে হবে কাড়ি কাড়ি টাকা।

ধনকুবের ইলন মাস্কের সংস্থা ‘স্পেস-এক্স’ বুধবার ঘোষণা করেছে, সেপ্টেম্বর থেকেই তারা সবার জন্য মহাকাশ পর্যটন উন্মুক্ত করবে। এই পর্বের ভ্রমণের জন্য মহাকাশযান তৈরি ও জ্বালানির খরচের অনেকটাই বহন করেছেন ধনকুবের জারেড আইজ্যাকম্যান।

তবে এই মহাকাশ ভ্রমণের টিকিটের মূল্য একটু বেশিই বলা যায়। মহাকাশযানে চেপে যাওয়া-আসা আর আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে থাকার খরচ বাবদ পর্যটকদের গুনতে হবে সাড়ে ৫ কোটি ডলার।
আগামী বছর ফের এমন একটি মহাকাশ ভ্রমণের ব্যবস্থা করা হবে বলেও স্পেস এক্স জানিয়েছে। এজন্য স্পেস এক্স-এর সঙ্গে চুক্তি হয়েছে ‘অ্যাক্সিয়ম স্পেস’ নামে একটি সংস্থার।
ডে/বা

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন