1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

প্রধানমন্ত্রীর নামে কুষ্টিয়া মেডিকেল কলেজের নামকরণ প্রস্তাব পাশ।

  • প্রকাশিত: বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৭২ বার পড়া হয়েছে

প্রতিবাদী কন্ঠস্বর ডেক্স

প্রধানমন্ত্রীর নামে কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিবর্তিত নামকরণ প্রস্তাবটি একাডেমিক কাউন্সিল সভায় পাশ হয়েছে। প্রস্তাবটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে ‌‘শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল’, কুষ্টিয়া নামকরণটি চূড়ান্ত হবে।

সোমবার (৩১ জুলাই) সকাল ১০টার দিকে মেডিকেল কলেজের কন্সফারেন্স রুমে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায় কুষ্টিয়া মেডিকেল কলেজের পরিবর্তিত ঐ নামকরণ প্রস্তাবটি সর্বসন্মতিক্রমে পাশ করা হয়।

একাডেমিক কাউন্সিলের সদস্যরা জানান, ২০১১ সালে প্রতিষ্ঠিত কুষ্টিয়া মেডিকেল কলেজটির ৬তলা একাডেমিক ভবন ও ২টি ছাত্র-ছাত্রী হল নির্মাণ সম্পন্ন হলে হাসপাতাল ছাড়াই অস্থায়ী ভবন থেকে প্রতিষ্ঠানটি ২০২২ সালে মূল ক্যাম্পাসে স্থানান্তরিত হয়। ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল নামকরণে প্রকল্পটির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। নানা জটিলতায় ১০তলা ভীতের ৫০০ শষ্যাবিশিষ্ট ৭তলা হাসপাতাল ভবন নির্মাণ বার বার পিছিয়ে এবার এগিয়েছে বাস্তবায়নের পথে। ইতিমধ্যে ৮৫ ভাগ কাজ শেষ হয়েছে। চতুর্থ দফায় বর্ধিত সময় সময়সীমা ২০২৩ সালের ৩০ ডিসেম্বরের আগেই বাদবাকি কাজ সম্পন্ন করে হাসপাতাল ভবনটি হস্তান্তর করা হবে বলে প্রকল্পটির তদারকি প্রতিষ্ঠান কুষ্টিয়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম জানান।

চলতি বছরের অক্টোবর মাসের মধ্যে জেলাবাসীর স্বপ্নের বহুল প্রত্যাশিত কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালটি চালু হবে বলে প্রকল্প পরিচালক ডাক্তার সারওয়ার জাহান জানান। কিন্তু হাসপাতালটি চালুর আগে ‘কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল’ নামকরণ পরিবর্তনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডিও লেটার দেন কুষ্টিয়া-৩ (সদর আসন) এমপি মাহবুব-উল আলম হানিফ। কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এর নাম পরিবর্তন করে ‘শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল’ নামকরণ করতে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিবকে ডিও লেটার দেন। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায় কুষ্টিয়া মেডিকেল কলেজে ও হাসপাতালের পরিবর্তিত নাম প্রস্তাব ‘শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল’-কুষ্টিয়া পাশ করা হয়। সভায় কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার দেলদার হোসেনসহ একাডেমিক কাউন্সিলের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজে ও হাসপাতাল স্থাপনের প্রকল্প পরিচালক ডাক্তার সারওয়ার জাহান জানান, কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিবর্তিত নামকরণ ‘শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল’ একাডেমিক কাউন্সিলের সভায় পাশ করা হয়েছে। পাশকৃত ঐ প্রস্তাবটি স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানোর পর চূড়ান্ত অনুমোদন পেলে কুষ্টিয়া মেডিকেল কলেজটি প্রধানমন্ত্রীর নামে নামকরণ করা হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন