1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

প্রবাসীদের  টিকা নিতে দেশ অনুযায়ী আলাদা রেজিস্ট্রেশন করতে হবে

  • প্রকাশিত: সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২০৮ বার পড়া হয়েছে
 প্রভাত সংবাদ ডেস্ক : প্রবাসী কর্মীদের করোনা টিকা পেতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে দেশ অনুযায়ী আলাদা অপশনে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সেখানে সৌদি আরব ও কুয়েতগামীদের জন্য একটি অপশন এবং অন্যান্য দেশের প্রবাসী কর্মীদের জন্য আরেকটি অপশন রাখা হয়েছে।

বর্তমানে রাজধানীর সাতটি হাসপাতালে প্রতিদিন প্রায় এক হাজার ৪০০ প্রবাসী কর্মী ফাইজারের টিকা নিচ্ছেন।

সোমবার দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানান, রেজিস্ট্রেশনের জন্য পরিচয়পত্র যাচাইয়ের পর বিদেশগামী বাংলাদেশি কর্মী অপশনে যেতে হবে।

সেখান থেকে উপশ্রেণীতে গেলে দুটি অপশন পাওয়া যাবে। প্রথমটি হলো, ‘শুধুমাত্র সৌদি আরব ও কুয়েতগামী কর্মী’ এবং দ্বিতীয়টি ‘অন্যান্য দেশে বিদেশগামী কর্মী। ’ফাইজারের ভ্যাকসিন ছাড়া সৌদি আরব ও কুয়েতে যাওয়ার অনুমতি দেওয়া হয় না উল্লেখ করে এসব দেশে যেতে আগ্রহী কর্মীদের ভ্যাকসিনের রেজিস্ট্রেশনের জন্য ‘শুধুমাত্র সৌদি আরব ও

কুয়েতগামী কর্মী’ অপশনটি সিলেক্ট করতে বলা হয়েছে।

এছাড়া ভ্যাকসিন রেজিস্ট্রেশনের জন্য বিদেশগামী কর্মীরা এখন থেকে জাতীয় পরিচয়পত্রের পরিবর্তে পাসপোর্ট ব্যবহার করতে পারবেন।

পাশাপাশি, বিদেশে পড়ালেখার জন্য যাওয়া বাংলাদেশি শিক্ষার্থী এবং বিদেশি নাগরিকদের ভ্যাকসিন রেজিস্ট্রেশনের জন্যও একই সুযোগ রাখা হয়েছে।
দে/রূ

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন