1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দায়িত্বশীল ভূমিকা রাখছে প্রতিসময়:শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী

  • প্রকাশিত: শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৩১ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী বলেছেন,বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দায়িত্বশীল ভূমিকা রাখছে প্রতিসময়। এই অনলাইন নিউজপোর্টালটি মাত্র এক বছরে বেশ পাঠকপ্রিয়তা অর্জন করেছে। প্রতিটি বিভাগের খবরের অভিনবত্ব পাঠকদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। সত্যনির্ভর খবরের বাতিঘর-এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করা নিউজ পোর্টালটির পথচলাই বলে দিচ্ছে তারা সত্যের পথে অবিচল। শুরু থেকেই নিউজ পোর্টালটি স্বাধীনতা, দেশপ্রেমের প্রতি অবিচল থেকে নিজেদের নীতি ও আদর্শকে লালন করে যাচ্ছে।

শনিবার (১৭ জুলাই) সকাল ১১টায় শুরু হওয়া কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কুমিল্লা থেকে প্রকাশিত বাংলা অনলাইন নিউজপোর্টাল প্রতিসময়ের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিসময় সম্পাদক নাট্যগুরু ও অভিনেতা শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন– কুমিল্লা হার্টকেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, জাতীয় রবীন্দ্র সম্মিলন পরিষদ, কুমিল্লার সভাপতি ডা. মল্লিকা বিশ্বাস ও কুমিল্লা প্রেসক্লাবের আহ্বায়ক ও দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন, গতবছর দেশে করোনা শুরু হলে জুলাইয়ে অনলাইন নিউজ পোর্টাল প্রতিসময় যাত্রা শুরু করে। গেলো এক বছরের এই কঠিন সময়েও নিউজপোর্টালটি তাদের সবকটি বিভাগ সত্যনির্ভর খবর দিয়ে সচল রেখেছে। আগামীর পথচলায় সাহসী ভূমিকা নিয়ে এগিয়ে যাক প্রতিসময়।

সাংবাদিক নীতিশ সাহা বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সবসময় বস্তুনিষ্ঠতা বজায় রাখতে চেষ্টা করে প্রতিসময়। দলমত নির্বিশেষে একটা নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি রয়েছে এই অনলাইন নিউজ পোর্টালটির। আবার নিউজ পোর্টালটির সংবাদ নীতিমালার দিকে তাকালে বুঝা যায়, এটি মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও সমৃদ্ধিশালী দেশ গড়ার অঙ্গীকার নিয়ে এগুচ্ছে।

কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. লুৎফুর রহমান বলেন, প্রতিসময় বেশ সুন্দর, গোছানো একটি নিউজ পোর্টাল। সংবাদে বস্তুনিষ্ঠতা থাকে। আর সংবাদ পরিবেশনও উন্নত মানের এবং বৈচিত্র্যপূর্ণ। কোন কিছুতেই কৃত্রিমতা নেই।
কবি ও ছড়াকার চন্দন দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিসময় প্রকাশক ও প্রধান সম্পাদক সাদিক হোসেন মামুন। বক্তব্য রাখেন- দৈনিক বাংলার আলোড়ন প্রধান সম্পাদক মো. রফিকুল ইসলাম, ডেইলি নিউ এজ প্রতিনিধি ইয়াসমিন রীমা, দৈনিক পূর্বাশার স্টাফ রিপোর্টার মো. সহিদউল্লাহ, দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি মীর শাহআলম, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি নজরুল ইসলাম দুলাল, সিটিভি নিউজ সম্পাদক ওমর ফারুকী তাপস, দৈনিক রূপসী বাংলার বিশেষ প্রতিনিধি এম এইচ মনির, দৈনিক সমকাল প্রতিনিধি মো. কামাল উদ্দিন, দৈনিক আজকের কুমিল্লা সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু ও সমাজসেবক কামাল উদ্দিন ভূইয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আরটিভি প্রতিনিধি গোলাম কিবরিয়া, প্রথম আলো ফটো সাংবাদিক এম সাদেক, এনটিভি প্রতিনিধি জালাল উদ্দিন, মাইটিভি প্রতিনিধি সাইফ উদ্দিন রনি,৭১ টিভি প্রতিনিধি এনামুল হক ফারুক, দৈনিক দেশ রূপান্তর প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, যুমনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার খালেদ সাইফুল্লাহ, সময় টিভি প্রতিনিধি বাহার রায়হান, গাজী টিভি প্রতিনিধি সেলিম রেজা মুন্সি, এশিয়ান টিভি ও আজকের পত্রিকা প্রতিনিধি দেলোয়ার হোসাইন আকাইদ, শিরোনাম প্রতিবেদক মোতাহের মাহবুব, এটিএন নিউজ প্রতিনিধি রফিকুল ইসলাম খোকন, চ্যানেল ২৪ প্রতিনিধি জাহিদুর রহমান,দৈনিক কুমিল্লার কাগজের উপ-সম্পাদক জহির শান্ত, যায় যায় দিন প্রতিনিধি আবদুল জলিল, দৈনিক আজকের জীবন প্রতিনিধি নেকবর হোসেন, দৈনিক কুমিল্লার কাগজ প্রতিবেদক কাজী শামীম, জাগরনী টিভি প্রতিনিধি আশিকুর রহমান, দৈনিক শ্রমিকের বার্তা সম্পাদক আরিফ সেলিম ওপেল, আরটিভি ক্যামেরা পারসন সালাউদ্দিন সুমন, কুমিল্লা ২৪ টিভির মেহেরাজ খন্দকার শিমুল, কুমিল্লা নিউজ ডটকম সম্পাদক জহিরুল হক বাবু, ওয়ান নিউজের রাজিব বণিক ও জেনিফার পলি, পথিকৃৎ কুমিল্লার নির্বাহী সম্পাদক সুমন কবীর, চ্যানেল বাংলাদেশ ও আজকের কুমিল্লার বিএম মহিউদ্দিন মন্টি, দুর্নীতির সন্ধানের প্রতিনিধি রফিকুল ইসলাম, স্বদেশ প্রতিদিন প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, কবি ও ইসলামিক লেখক গাজী জাহাঙ্গীর আলম জাবির।

অনুষ্ঠানে করোনাকালে নিরবচ্ছিন্ন চিকিৎসাসেবা অব্যাহত রাখায় ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ ও ডা. মল্লিকা বিশ্বাসকে সম্মাননা স্মারক এবং এই চিকিৎসক দম্পতির সর্বাধিক কবিতা প্রতিসময়ের সাহিত্য বিভাগে প্রকাশিত হওয়ায় শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
এছাড়াও করোনায় গত এক বছরের বেশি সময় ধরে খাদ্য, চিকিৎসা ও অর্থনৈতিকভাবে মানবিক সহায়তা নিয়ে অসহায়-দুস্থদের পাশে থাকায় আমেরিকা প্রবাসী মো. তায়েবুর রহমানকে এবং কুমিল্লার গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশে ভূমিকা রাখায় ইত্তেফাক প্রতিনিধি মো. লুৎফুর রহমানকে প্রতিসময়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী মো.তায়েবুর রহমানের পক্ষ থেকে পাঁচজন সাংবাদিককে করোনাকালীন আর্থিক অনুদান প্রদান করা হয়। এছাড়াও কয়েকটি দুস্থ গরিব পরিবাবের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রতিসময়ের শিক্ষা বিভাগের প্রতিবেদক মো. ফারুকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি এম.এইচ মনির, আবদুল আলিম খান, মারুফ আহমেদ কল্প, অতিথি রিপোর্টার দেলোয়ার হোসেন জাকির, স্টাফ রিপোর্টার জাকির হোসেন, মাহফুজ নান্টু, গাজীপুর জেলার স্টাফ রিপোর্টার মো. দেলোয়ার হোসেন, কুমিল্লার দাউদকান্দির স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী শাহীন, চৌদ্দগ্রামের স্টাফ রিপোর্টার মো. আক্তারুজ্জামান, মুরাদনগর উপজেলা প্রতিনিধি মো. রায়হান চৌধুরী, দেবিদ্বার উপজেলা প্রতিনিধি ফারুক হোসাইন জনি, ভোলার তজুমদ্দিন উপজেলা প্রতিনিধি মো. আরিফ হোসেন ও রাজধানী ঢাকার নাগরিক আইটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শাহআলম জয়কে শুভেচ্ছা স্মারক দেয়া হয়।

পরে কেক কেটে প্রথম বর্ষপূতি উদযাপন করেন অতিথি ও প্রতিসময় পরিবারের সদস্যরা।
সৌজন্যে : প্রতিসময়

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন