1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

বিশ্বে প্রতি মিনিটে করোনায় মারা যাচ্ছে ৭ জন, ক্ষুধায় ১১ জন : অক্সফাম

  • প্রকাশিত: শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২১৯ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : বিশ্বে প্রতি মিনিটে করোনায় মারা যাচ্ছে ৭ জন, আর ক্ষুধার কারণে ১১ জনের মৃত্যু হচ্ছে বলে আন্তর্জাতিক দাতব্য সংস্থা অক্সফাম সদ্য প্রকাশিত এক প্রতিবেদনে জানিয়েছে। প্রতিবেদনে জাননো হয়, বিশ্বব্যাপী দুর্ভিক্ষের মতো পরিস্থিতি গত বছরের তুলনায় বেড়েছে ৬ গুণ ।

প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারিতে বিশ্বে প্রতি মিনিটে মারা যাচ্ছে ৭ জন মানুষ। একই সঙ্গে সহিংসতা ও জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বজুড়ে দরিদ্র মানুষের সংখ্যা বাড়ছে বলে জানিয়েছে অক্সফাম। বিশ্বজুড়ে দরিদ্র মানুষের সংখ্যা বাড়ার ক্ষেত্রে করোনার কারণে সৃষ্ট মহামারি প্রভাব বিস্তার করছে বলে দাবি করছে অক্সফাম।

অক্সফামের মতে, বিশ্বে বর্তমানে ১৫৫ মিলিয়ন মানুষ খাদ্য সংকটের মধ্যদিয়ে দিন পার করছে। তাদের মধ্যে দুই-তৃতীয়াংশ মানুষ দেশের সামারিক সংঘাতের কারণে অনাহারে দিন কাটাচ্ছে। ইয়েমেন, মধ্য আফ্রিকা প্রজাতন্ত্র, আফগানিস্তান, দক্ষিণ সুদান, ভেনেজুয়েলায় ও সিরিয়ায় মহামারির আগে থেকেই খাদ্যসংকট ছিল বলে জানিয়েছে অক্সফাম।

তবে করোনার কারণে সেখানকার পরিস্থিতি আরও খারাপ হয়েছে। করোনার কারণে বিভিন্ন দেশে বেকারত্বের সমস্যা বেড়েছে বলে জানিয়েছে অক্সফাম। মহামারির কারণে বিশ্বে খাদ্য উৎপাদনও ব্যহত হয়েছে। ফলে বেড়েছে খাদ্য সংকট। মহামারির কারণে খাদ্যের দাম ৪০ শতাংশ বেড়েছে, যা ১০ বছরের মধ্যে সর্বোচ্চ।

ভো/কা

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন