1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

ভেঙ্গে ছিলেন বাবরি মসজিদ,অনুশোচনায় হলেন মুসলমান ; মুহাম্মদ আমিরের রহস্য জনক মৃত্যু

  • প্রকাশিত: শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৪৮ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়া বলবির সিং (মুহাম্মদ আমির) এর রহস্যজনক মৃত্যু হয়েছে বলে ভারতীয় সংবাদ মাধ্যম দ্য সিয়াসাত এক প্রতিবেদনে জানায়।

এতে বলা হয়, শুক্রবার হায়দারাবাদ প্রদেশের তেলাঙ্গানার ভাড়া বাসায় তার মৃত্যু হয়। আমিরের ভাড়া বাসা থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয় লোকজন পুলিশে খবর দিলে কাঞ্চনবাগ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। মৃত্যুর কারণ উদঘাটনে তদন্ত শুরু করেছে সেখান কার পুলিশ।

কাঞ্চনবাগ থানার পুলিশ ইন্সপেক্টর জে ভেঙ্কট রেড্ডি বলেন, মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে জানা যায়নি।পরিবারের সদস্যদের কাছ থেকে মৃত্যুর বিষয়ে সন্দেহের কোনো অভিযোগ পেলে পুলিশ ময়নাতদন্তের জন্য কাজ করবে।

১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ভাঙায় অংশ নিয়েছিলেন সাবেক শিবসেনা বলবীর সিং। পরবর্তীতে প্রখ্যাত ভারতীয় আলেম মাওলানা কলিম সিদ্দিকির দাওয়াতে সাড়া দিয়ে তিনি ইসলাম গ্রহণ ধর্ম গ্রহণ করেন। বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়ার অনুশোচনা থেকে পরিত্রাণ পেতে তিনি ১০০টি মসজিদ নির্মাণ ও সংস্কারের প্রতিজ্ঞা করেছিলেন।

বাবরি মসজিদ ভাঙায় অংশ নেয়া শেষে বাড়ি ফেরার পর সাধারণ মানুষ তাকে বীর হিসেবে স্বাগত জানায়। কিন্তু ধর্মীয় সম্প্রতিবোধে বিশ্বাসী তার পরিবার এ কাজ মেনে নেয়নি। ফলে তিনি মনে মনে অপরাধ বোধ করেন। পরে মানসিক ও শারীরিকভাবে খুবই অসুস্থ হয়ে পড়লে তিনি একজন মাওলানার সঙ্গে কথা বলার ইচ্ছা করেন।

বলবীর সিং উত্তর প্রদেশের মুজাফফল নগরে মাওলানা কলিম সিদ্দিকির সঙ্গে সাক্ষাত করেন। মাওলানাকে তার বাবরি মসজিদ ভাঙায় অংশগ্রহণ সম্পর্কে জানান। এমনকি তার কাছে বলবীর তওবার আকাঙ্ক্ষাও প্রকাশ করেন। এদিকে পবিত্র কোরআনের আলোকে মাওলানা তার কাছে ইসলামী মূল্যবোধের কথা বর্ণনা করেন। বলবীর মাওলানার কথা শুনে উপলব্ধি করেন যে তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন।

১৯৯৩ সালের ১ জুন মাওলানা কলিম সিদ্দিকির কাছে বলবীর সিং ইসলাম গ্রহণ করেন এবং মুহাম্মদ আমির নাম গ্রহণ করেন। পরবর্তীতে নওমুসলিম আমির একশ মসজিদ নির্মাণ ও রক্ষায় কাজ করার ইচ্ছা করেন। গত ২৭ বছরে তিনি ৯১টি মসজিদ নির্মাণ ও সংস্কারের কাজ সম্পন্ন করেন। তার তত্ত্বাবধানে আরো ৫৯টি মসজিদের নির্মাণকাজ চলছে। ১৯৯৭ সালে হারিয়ানায় তার প্রকল্পের প্রথম মসজিদ হিসেবে ‘মসজিদে মদিনা’ নির্মাণ করেন বলবীর সিং ওরফে মুহাম্মদ আমীর।

ডে/বা

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন