1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

মাংস ছেড়ে ঘাস খাচ্ছে বাঘ! ভাইরাল ভিডিও

  • প্রকাশিত: রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৩৭৮ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : তৃণভোজী, মাংসাশী ও সর্বভুক- শ্রেণিতেই বিভক্ত প্রাণীকূল। এক শ্রেণি খায় ঘাস বা তৃণলতা। আরেকটি শ্রেণি খায় মাছ-মাংস। অন্য শ্রেণি তৃণলতা, মাছ-মাংস সবই খায়। বাঘ হচ্ছে মাংসাশী শ্রেণির প্রাণী। তবে চিরন্তন নিয়ম ভেঙে মাংসের বদলে মনের সুখে ঘাস খেয়ে যাচ্ছে একটি বাঘ।
সম্প্রতি বাঘের ঘাস খাওয়ার এমনি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

ভারতের সাতপুরা টাইগার রিজার্ভ থেকে ধারণ করা ভিডিওতে দেখা গেছে, বনে ঘুরে ঘুরে ঘাস খাচ্ছে একটা বাঘ। সেখানকার কর্তৃপক্ষ তাদের ইনস্টাগ্রামে ভিডিও আপলোড করে।

সাতপুরা টাইগার রিজার্ভ কর্তৃপক্ষ জানায়, খাবার সহজে হজম করতে অনেক সময় বাঘ নরম ঘাস খেয়ে থাকে। কয়েকজন প্রাণী বিজ্ঞানী বাঘের কাছ খাওয়ার পেছনে একই কারণ রয়েছে বলে জানিয়েছেন।
এদিকে বাঘের ঘাস খাওয়ার ওই ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে।

ডে/বা

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন