1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

মেক্সিকোর নীল সাগরের মাঝে দাউ দাউ করে জ্বলে উঠল অগ্নি শিখা!

  • প্রকাশিত: রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৩৯ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক :সমুদ্রের মাঝে দাউ দাউ করে জ্বলছে আগুনের শিখা। বিরাট জায়গা জুড়ে এক নাগাড়ে জ্বলেই যাচ্ছে এই আগুন। বহু চেষ্টা করেও তা থামানো যাচ্ছে না। সম্প্রতি দিনে স্যোশাল মিডিয়ায় এমনই এক দৃশ্য ব্যাপকহারে ভাইরাল হয়েছে। যা দেখে নেটিনাগরিকদের মনে কৌতূহলের জন্ম হয়েছে, কিভাবে জলের মধ্যে জ্বলে উঠল ভয়ঙ্কর আগুন?

তবে এই দৃশ্যটিকে দেখে কৃত্রিম বলে মনে করলে, ভুল ভাববেন। ঘটনাটি বাস্তবে ঘটেছে মেক্সিকো উপসাগরে ইউকাটান উপদ্বীপ এলাকার কাছের সমুদ্রে। প্রথমে স্থানীয় বাসিন্দারা ইউকাটান উপদ্বীপ এলাকার কাছের সমুদ্রে দাউ দাউ করে জ্বলতে থাকা এই আগুন দেখতে পান। তারপর বেশ কয়েকটি ছোট ছোট জাহাজের সাহায্য প্রায় ৫ ঘন্টা ধরে এই বিধ্বংসী আগুন নেভানো হয় বলে জানা গিয়েছে।

সমুদ্রের নীল জলের মাঝে আগুনের কমলা রং, যেন প্রকৃতির এক অন্য ভয়ঙ্কর শোভার প্রকাশ ঘটাল। স্যোশাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার হতেই মুহূর্তেই তা ভাইরাল হয়ে গিয়েছে। সেইসঙ্গে নেটনাগরিকদের মনে জেগে ওঠা কৌতূহলের উত্তরও পাওয়া গিয়েছে।

মেক্সিকোর জাতীয় তেল উত্তোলন সংস্থা পেমেক্স সূত্রে খবর, সমুদ্রের নীচে থাকা পাইপলাইনের গ্যাস লিক করেই শুক্রবার আগুনের উৎপত্তি। যার ফলে সমুদ্রের বিরাট অংশ জুড়ে ছড়িয়ে পড়ে আগুনে লেলিহান শিখা। তবে এই ঘটনায় কোন হতাহতের খবর যেমন পাওয়া যায়নি, তেমনই প্রকল্পের কোনও ক্ষতি হয়নি বলেও জানা গিয়েছে। পাশাপাশি কিভাবে এই আগুন লাগল তাও খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে।
বা/হা/নি

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন