1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

লিটারে ৫ টাকা কমল সয়াবিন তেলের দাম

  • প্রকাশিত: রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক
এক মাসের ব্যবধানে দেশের বাজারে নিত্যপণ্য সয়াবিন তেলের দাম আরও কমানো হয়েছে। আন্তর্জাতিক বাজারে দাম কমায় প্রতি লিটার সয়াবিন তেলের দাম পাঁচ টাকা কমিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় সংগঠনটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাম কমানোর কথা জানায়। আগামীকাল সোমবার (১৪ আগস্ট) থেকে নতুন দর কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, প্রতি লিটার বোতলজাত সয়াবিনের দাম পড়বে ১৭৪ টাকা। বর্তমানে প্রতি লিটার ১৭৯ টাকায় বিক্রি হচ্ছে।

আর খোলা সয়াবিনের নতুন দর হবে ১৫৪ টাকা লিটার। বর্তমানে খোলা সয়াবিন তেল দাম ১৫৯ টাকা।

এর আগে গত ১১ জুলাই প্রতি লিটার খোলা সয়াবিন তেল আট টাকা কমিয়ে ১৫৯ টাকা এবং বোতলজাত সয়াবিন তেল ১০ টাকা কমিয়ে ১৭৯ নির্ধারণ করে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

জুনের শুরুতেও এক দফা কমানো হয় সয়াবিন তেলের দাম। ১১ জুন বোতলজাত সয়াবিন তেল লিটারে ১০ টাকা কমিয়ে ১৮৯ টাকা, খোলা তেল নয় টাকা কমিয়ে ১৬৭ টাকা এবং পাম তেলের দাম দুই টাকা কমিয়ে ১৩৩ টাকা করা হয়।

এর আগে গত ৪ মে সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়ানো হয়। সে সময় খোলা সয়াবিন তেলের দাম প্রতি লিটার ১৭৬ টাকা এবং বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৯৯ টাকা নির্ধারণ করা হয়। আর খোলা পাম তেলের দাম নির্ধারণ করা হয়েছিল ১৩৫ টাকা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন