1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

স্বামীর অত‍্যাচার মুখ বুজে সহ‍্য করা উচিত নয়: নুসরত

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ১৫০ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : বিবাহিত জীবনে আপোস করে বেঁচে থাকা উচিত নয়। সমাজের কথা ভেবে স্বামীর অত‍্যাচার মুখ বুজে সহ‍্য করলে মহিলারা নিজেদেরকে হারিয়ে ফেলবে। সম্প্রতি ভারতের সাংসদ অভিনেত্রী নুসরত জাহানের এমন মন্তব‍্যে নেটপাড়ায় উঠেছে গুঞ্জন। নিজের ‘বিবাহিত’ জীবন নিয়েই কি পরোক্ষে এমন কটাক্ষ করলেন নুসরত? নিখিল জৈন কি অত‍্যাচার করতেন তাঁর উপর? এমনি সব প্রশ্ন উঠে আসছে সোশ‍্যাল মিডিয়ায়।

অতি সম্প্রতি একটি গর্ভ নিরোধক ওষুধের সংস্থার প্রচারের জন‍্য মুখোমুখি আলোচনায় বসেন নুসরত ও প্রযোজক পরিচালক সুদেষ্ণা রায়। নারী ক্ষমতায়নই ছিল এই আলোচনার মূল বিষয়। সমাজের চোখরাঙানির কথা ভেবে বহু মহিলাই নিজের ব‍্যক্তিগত বা বৈবাহিক জীবনের সমস‍্যাগুলি লুকিয়ে রাখেন। যার জন‍্য পরে তাদের নিজেদেরই ভুগতে হয়। সেই সব মহিলাদের উদ্দেশে খোলাখুলি বার্তা দিলেন নুসরত। তিনি বলেন, সকলেই তাদের পাশে রয়েছে, শুধু ভয় না পেয়ে সমস‍্যাটা বলতে হবে।

অভিনেত্রীর সাফ কথা, “আমার লড়াই আমাকেই লড়তে হবে। আমার জন‍্য কেউই গলা তুলবে না। যদি লোক দেখানোর জন‍্য ছলনার আশ্রয় নিয়ে মিথ‍্যে জীবন যাপন করি, স্বামী অত‍্যাচার করলেও সমাজের ভয়ে চুপ থাকি, লোকের সামনে স্বামীর ভাবমূর্তি রক্ষার জন‍্য আওয়াজ না তুলি তবে নিজের জীবনটাই কোথাও না কোথাও যেন হারিয়ে যাবে। নিজেদের ক্ষতগুলো লুকিয়ে রাখতে রাখতে মেয়েরা নিজেদের নিজস্বতা হারিয়ে ফেলবে।”

নিখিলের সঙ্গে ‘বিয়ে’ নিয়ে বিতর্ক, যশ দাশগুপ্তের সঙ্গে সম্পর্কের গুঞ্জনের মাঝেই মা হওয়া, সব মিলিয়ে সোশ‍্যাল মিডিয়ায় নেটিজেনদের কাছে নুসরত যেন সোজা টার্গেট হয়ে উঠেছেন। নেটমাধ‍্যমে যেকোনো কিছু পোস্ট করলেই উড়ে আসছে ট্রোল, সমালোচনার তীর। এই বিষয়েও নুসরতকে প্রশ্ন করলেন সুদেষ্ণা, “তোমার জীবন নিয়ে অর্ধেক খবর রটানো বা কুমন্তব‍্য করা, কী ভাবে সামলাও এসব?”

উত্তরে অভিনেত্রী সাংসদ বলেন, এখন এসব সামলানো ছেড়ে দিয়েছেন তিনি। নেতিবাচকতাকে আর পাত্তা দেন না। তবে ট্রোলারদের উদ্দেশে কটাক্ষ করে তাঁর মন্তব‍্য, স্বল্প বিদ‍্যা ভয়ঙ্করী। কোনো বিষয় না জেনে মন্তব‍্য করতে নেই। তা সেটা যেকোনো বিষয়েই হোক না কেন। খুব শীঘ্রই মা হতে চলেছেন নুসরত। এদিন একই সঙ্গে তিনি বলেন, শরীর ও মন প্রস্তুত না হলে মা হওয়ার সিদ্ধান্ত নেওয়া উচিত নয় বলেই মত তাঁর। নুসরত বলেন, তাঁর যদি মেয়ে হয় তবে তাঁকে কখনো মাথা নত না করারই শিক্ষা দেবেন তিনি।
বা/হা/নি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন