1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

২৭১ তালেবানকে হত্যার দাবি আফগান সরকারের

  • প্রকাশিত: সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১৩৩ বার পড়া হয়েছে

প্রভাত সংবাদ ডেস্ক : তালেবানকে রুখতে সর্বশক্তি দিয়ে তৎপর আফগান সরকার। রবিবার (১২ জুলাই) দেশটিতে সংঘর্ষে ২৭১ জন তালেবান সদস্য নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এক বিবৃতিতে বলা হয়েছে- নানগারহার, ওয়ারদাক, খোস্ত, কান্দাহার, ফারাহ, হেরাত, বাগদিস, সারপুল, জুযজান, নিমরোজ, হেলমান্দ, বাদাখশান, কুন্দুজ, তাখার ও কাপিসা প্রদেশে বিমান ও স্থল অভিযানে ২৭১ জন তালেবান সদস্য নিহত ও ১৬২ জন আহত হয়েছে।

এদিকে, গতরাতে গজনি প্রদেশের প্রধান শহরের অদূরবর্তী একটি এলাকা তালেবান দখলে নিয়েছে বলে আফগান নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে। গজনি শহরেও তারা হামলা চালাচ্ছে।

তবে আফগান সরকার আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। এছাড়া আজ সকালে পাকতিয়া প্রদেশের প্রধান শহরে রাস্তায় পেতে রাখা বোমা বিস্ফোরণে এক পুলিশ প্রাণ হারিয়েছে।

আফগানিস্তানে আলোচনা প্রক্রিয়া থমকে যাবার পাশাপাশি মার্কিন সেনা প্রত্যাহার চূড়ান্ত পর্যায়ে পৌঁছার একই সময়ে তালেবান গোষ্ঠী দেশের বিভিন্ন স্থানে হামলা জোরদার করেছে এবং নতুন এলাকার ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করছে।

এরইমধ্যে তারা আফগানিস্তানের একটা বড় অংশের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।
ই/ফা

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন