1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

৯১টি দেশের জাতীয় সংগীত মুখস্থ কিশোর অমিতের

  • প্রকাশিত: বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৪৭৩ বার পড়া হয়েছে

৯১ দেশের জাতীয় সংগীত মুখস্থ কিশোর অমিতের
প্রভাত সংবাদ ডেস্ক : অনেকেই নিজ দেশের জাতীয় সংগীত মুখস্থ করতে পারেনা অথচ ৯১টি দেশের জাতীয় সংগীত মুখস্থ করে অবাক করে দিয়েছে ভারতের গুজরাট রাজ্যের বাদোদারার কিশোর অথর্ব অমিত। এমনটাই জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

জানা যায়, ১৮ বছর বয়সী এই কিশোর এখন ক্লাসিক্যাল মিউজিক শিখছেন। অমিত বলেন, যেহেতু আমরা বসুদৈব ‍কুটুম্বাকামে বিশ্বাস করি তাই আমি মনে করি আমার উচিত অন্যান্য দেশেরও জাতীয় সংগীত মুখস্থ করা। আমি পাকিস্তান, আফগানিস্তান এবং যুক্তরাজ্যসহ ৯১ দেশের জাতীয় সংগীত মুখস্থ করেছি।

নিজের কাজের স্বীকৃতি হিসেবে গত ৬ মার্চ দেশীয় সম্মাননাও পেয়েছেন অমিত। ওই স্বীকৃতি অনুযায়ী, কাতার, সিরিয়া, থাইল্যান্ড, ইয়েমেন, নিউজিল্যান্ডসহ ৬৯টি দেশের জাতীয় সংগীত গাইতে পারেন অমিত। তবে এই সংখ্যা বর্তমানে ৯১টি বলে দাবি অমিতের।

অমিত বলেন, আমার পরিবারের সদস্যরা ক্লাসিক্যাল মিউজিকের চর্চা করে। আমার মা, নানা-নানী এবং মামা সবাই পেশাদার ক্লাসিক্যাল সংগীত শিল্পী। আমি কর্ণাটিক মিউজিক শিখছি এবং বীণা বাজাতে পারি। অনেকটা কৌতূহল থেকেই আমি বিভিন্ন দেশের সংগীত সম্পর্কে জানতে জাতীয় সংগীত শিখতে শুরু করি। এভাবেই আমি শিখেছি।

ই/ফা

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন