1. amd477271@gmail.com : admin : প্রভাত সংবাদ
  2. mdjoy.jnu@gmail.com : dainikbangladesh : Shah Zoy
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমারখালীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মৌসুমী আক্তার প্রচারণায় এগিয়ে কুমারখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী তুষারের ব্যাপক জনসংযোগ কুমারখালীর গড়াই রেল ব্রিজের নীচ থেকে এক অজ্ঞাত ব্যক্তির বিবস্ত্র মরদেহ উদ্ধার মহাসড়কে দুর্ঘটনা হ্রাস ও নিরাপত্তা নিশ্চিত কল্পে কুমিল্লা রিজিয়ন কর্তৃক বিশেষ অভিযানে প্রসিকিউশন ১৭০টি, থ্রি হুইলার আটক ৪০টি ও দেড় কাজি গাঁজা সহ গ্রেফতার ১ কুমিল্লা রিজিয়নের ২২ থানার পুলিশ সদস্যদের জন্য ওরস্যালাইন, গ্লুকোজ ও পানি দিচ্ছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম আতাউর রহমান আতা ভাই কে আবারো জয়যুক্ত করার লক্ষ্যে জীবনের শ্রেষ্ঠ সময়টুকু দিয়ে কাজ করে চলেছেন চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুস

  • প্রকাশিত: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে

বাংলাদেশে রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই :
কুষ্টিয়ায় মাহবুবউল আলম হানিফ

মোঃ আনোয়ার হোসেন কুষ্টিয়া :
কুষ্টিয়া মেডিকেল কলেজের ১২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ কেইউএমসি’র হলরুমে অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ দিলদার হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন সন্ত্রাসমুক্ত। যে কারনে সেশনজট শব্দটি এখন হারিয়ে গেছে। হানিফ বলেন, বিএনপি জামায়াত দেশবিরোধী ষড়যন্ত্র করছে। নানা অপপ্রচার ও প্রপাগাণ্ডা ছড়াচ্ছে। এথেকে সকলকে সচেতন ও সজাগ থাকতে হবে। বর্তমানে বাংলাদেশের রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। বিশ্বব্যাংক, আইএমএফ এর কর্মকর্তারা এসে বলে গেলেন বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা বেশ ভাল।
এরআগে মাহবুবউল আলম হানিফ এমপি জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে শেখ রাসেল দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, যেদিন শিশু রাসেলকে হত্যা করা হয় সেদিন কোথায় ছিলো মানবাধিকার? একটি শিশুকে প্রকাশ্যে ব্রাশফায়ারে হত্যা এটি পৃথিবীতে বিরল ঘটনা। অথচ এটি ১৯৭৫ সালের ১৫ আগস্টে শিশু রাসেলের সাথে হয়েছে। ফকরুলকে জিজ্ঞাসা করি সেদিন কোথায় ছিলো আপনাদের মানবাধিকার? হানিফ আরও বলেন, ফকরুলের নেতা জিয়াউর রহমান ইনডেমনিটি এ্যাক্ট আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দেয়। খুনীদের বিভিন্ন দেশে রাষ্ট্রদূত করে পুরস্কৃত করেছে।
কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।
শেখ রাসেলের জীবনভিত্তিক মূল প্রবন্ধ পাঠ করে কুষ্টিয়া কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী নূসাইফা ইসলাম ত্বাহা।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠান করে জেলা শিল্পকলা একাডেমী ও শিশু একাডেমি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন